শনি বার থেকে নামবে পারদ! কনকনে শীত মঙ্গল বার পর্যন্ত

 শীতের প্রকোপ বাড়তে পারে হাওয়া। অফিসের খবর অনুযায়ী জানা গিয়েছে এর আগে বেশ কয়েকদিন কুয়াশাচ্ছন্ন আবহাওয়া থাকায় তেমনভাবে শীতের প্রকোপ ছিলনা। তবে শীতের প্রকোপ বাড়তে পারে বলে জানিয়েছে আগামী শনিবার থেকে নামতে পারে পারদ। শুধুমাত্র এই ১৭ থেকে ১৮ ডিগ্রি সেন্টিগ্রেট থাকবে এমনটা নয় নামতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। ১২ ডিগ্রী সেন্টিগ্রেডে কাছাকাছি পারদ নাম্বে আর কনকনে শীতে শীত উপভোগ করবে মানুষ।


শনিবার থেকে টানা মঙ্গলবার পর্যন্ত কনকনে শীতে উপভোগ করতে হবে মানুষের। আর পশ্চিমী ঝঞ্জা নেই বলে শীত কমার কোন কথা জানায়নি হাওইয়া ওফিস। সূত্রের খবরে তারা জানিয়েছে এ বছর তেমনভাবে শীত পড়েনি এখনো মাঝখানে বেশ কয়েকদিন নিম্নচাপের কারণে পরিবেশ ঠান্ডা থাকলেও তা শীতের প্রকোপ বলে মনে হয়নি। তবে শীতের প্রভাব পড়তে পারে এই শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত। ১২ ডিগ্রী সেন্টিগ্রেড থাকবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় উত্তর পশ্চিমী ঝঞ্জা না থাকায় ভালো রকম ঠান্ডা পড়তে পারে এই বেশ কয়েকটা দিন। সূত্রের খবর অনুযায়ী জানিয়েছে যে সেভাবে শীত পড়েনি এখনো। তবে শনিবার থেকে শীতের প্রকোপ বাড়তে পারে মানুষের। কনকনে ঠান্ডায় উপভোগ করতে হবে এই কয়েকটা দিন। এখনকার তাপমাত্রা তেমন ভাবে উপলব্ধি করতে পারছে না মানুষ এখনকার তাপমাত্রা অনুযায়ী সর্বনিম্ন তাপমাত্রা ১৮ থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা হল ২৭ থেকে ২৮ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা থাকায় তেমনভাবে মানুষকে ঠান্ডা উপভোগ করতে হচ্ছেনা। কিন্তু এদিকে ডিসেম্বর শেষ হতে চলল ডিসেম্বরের মাঝামাঝি অবস্থানে অন্যান্য বছর যথেষ্ট ভাল রকম ঠান্ডা পড়ে কিন্তু এবছর তার প্রভাবে বোঝা যায়নি।


সূত্রের খবর অনুযায়ী তারা জানিয়েছে শনিবার থেকে শীতের বুঝতে পারবে মানুষ কারণ শনিবার প্রায় ১২ ডিগ্রি সেলসিয়াস এর কাছে এবং অন্যান্য জেলাগুলিতে তাপমাত্রা থাকবে ১৫ থেকে ১৬ ডিগ্রী সেন্টিগ্রেড তাপমাত্রা কম আর তাতে অনেক বেশি ঠান্ডা পড়বে বলে মনে করছেন। কারণ এখনও মানুষ এভাবে ঠান্ডা উপভোগ করেনি আর সেই অভ্যাস ফেলেনি নিজেদের। নিজেদেরকে তবে এবার সেই ঠান্ডা উপভোগ করতে পারে শনি থেকে মঙ্গলবার অর্থাৎ এই চারটা দিন যথেষ্ট ভাল রকম ঠান্ডা থাকবে এ রাজ্যে। কিছু কিছু জেলায় ঠান্ডার অনেক বেশি হবে আবার কিছু কিছু জেলায় একটু হলেও কম হবে। সেটা নিয়ে সমস্যা নয় কিন্তু এই কয়দিনে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ায় সেভাবে ঠান্ডা পরে নি তবে শনিবার থেকে সূত্রের খবর অনুযায়ী উত্তর-পূর্ব ঠান্ডার প্রকোপ বাড়ে এই কয়েকটা দিন। 



Post a Comment

নবীনতর পূর্বতন