শনি বার থেকে বন্ধ থাকছে পানীয় জলের পরিষেবা! শহরাঞ্চলে বন্ধ থাকবে জলের পরিষেবা

 কলকাতা প্রশাসন থেকে পাইপ লাইনের কাজের জন্য আবারো বন্ধ থাকতে পারে জলের পরিষেবা। পানীয় জলের পরিষেবা বন্ধ থাকবে আরো বেশ কিছুদিন। শনিবার সকাল দশটার মধ্যে জলের পরিষেবা দেওয়া হবে এবং দশটা থেকে পুরোপুরি বন্ধ থাকবে রবিবার ভোর পর্যন্ত অর্থাৎ রবিবার ভোরে আবারো পানীয় জলের পরিষেবা পাবে কলকাতার বাসিন্দারা। শনিবার থেকে জলের পরিষেবা অর্থাৎ পানীয় জলের পরিষেবা একেবারেই থাকবে না তার কারণ বেশ কিছু জায়গায় পাইপ নষ্ট হয়ে যাওয়ায় এবং নতুন করে পুনরাবৃত্তি করার জন্যই পাইপ এর কাজে জন্য বন্ধ থাকবে এই পরিষেবা বেশ কিছুদিন। আগে বেশ কিছু এলাকায় অর্থাৎ উত্তর কলকাতার বেশ কিছু এলাকায় কলকাতা পরিষেবা প্রায় দু থেকে তিনদিন তবে এবার ততদিন নয় এবারে প্রায় ১৮ ঘণ্টার মধ্যে জলের পরিষেবা আবার পাবে সাধারণ মানুষ।




টালা ট্যাঙ্ক জলের জন্য পাইপলাইনের কাজ হওয়ার কারণে বেশ কিছুদিন বন্ধ ছিল পানীয় জলের পরিষেবা তবে এবার শহরাঞ্চলে পানীয় জলের পরিষেবা ও পাবে না শনিবার থেকে রবিবার সকাল পর্যন্ত। শনিবার সকাল থেকে জলের পরিষেবা বন্ধ থাকবে একদিনে একটা রাতের মত রাত এবং একটা দিনে কাজ হবে পাইপলাইনের। কিছু কিছু জায়গায় নতুন পাইপলাইন বসাতে হবে এবং কিছু কিছু জায়গায় নতুন করে রিপিয়ারিং করা হবে এই সমস্ত কারণের জন্য বন্ধ থাকতে পারে জলের পরিষেবা। আগে থেকেই প্রশাসন অর্থাৎ কলকাতা পুরসভা থেকে জানিয়ে দেওয়া হয়েছে এইবার তাতে সাধারণ মানুষ আগে থেকেই জলের পরিষেবা নিয়ে রাখে যাতে পরে অসুবিধাতে না পড়তে হয়।


শহর অঞ্চলের বেশ কিছু জায়গায় অর্থাৎ কলকাতাতে যাদবপুর এলাকায় এবং গার্ডেনরিচে পাইপ ফেটে জল এত পরিমাণে বাইরে আসছিল সেখানটাতে অনেক বেশি সমস্যায় পড়তে হচ্ছিল সাধারণ বাসিন্দারা। আর বাসিন্দাদের যে সমস্যার মধ্যে পড়েছিল সেই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অন্তত পক্ষে একটা দিনের জলের পরিষেবা বন্ধ থাকবে সেই কাজ করার জন্য আর এই পরিষেবা খুব তাড়াতাড়ি পৌরসভা থেকে পেয়েছে বাসিন্দার জন্য তড়িঘড়ি করে পরীক্ষার ব্যবস্থা অনেক বেশি উৎফুল্ল হয়ে রয়েছে। আর এই পরিষেবার নাড়ালে অনেক বেশি সমস্যায় পড়তে হতে পারে সাধারণ মানুষের তার জন্য তড়িঘড়ি করে পরিষেবা হাতের মুঠোয় রাখার জন্য বিভিন্ন জায়গায় এবং নতুন পাইপ লাগানোর কাজ চালু হচ্ছে সেই কাজ শেষ হতে সময় লাগবে প্রায় একদিন। সেই জন্য একদিন জলের পরিষেবা বন্ধ থাকছে কলকাতার বেশ কিছু জায়গায়।

Post a Comment

নবীনতর পূর্বতন