মোদির ডাকা বৈঠকে যোগ দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা

করোনা পরিস্থিতি নিয়ে মোদির ডাকা বৈঠকে যোগ দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতি ও ভ্যাকসিন নিয়ে বৈঠকে বসছেন। আগামী 24 শে নভেম্বর মঙ্গলবার, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার দিনই হেলিকপ্টারে করে বাঁকুড়া যাবার  উদ্দেশ্য যাত্রা করেন। 23, 24 ও 25 এই তিনদিন বাঁকুড়া থাকছেন তিনি। সংবাদ মাধ্যমের দ্বারা জানা গিয়েছে বাঁকুড়া থেকে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দিতে চলেছেন তিনি।

modi, mamata, politics
Modi & Mamata

নবান্ন সূত্রে জানানো হয়েছে, জঙ্গলমহল সফর পূর্ব নির্ধারিত ছিল প্রধানমন্ত্রী। বাঁকুড়ায় দুটো কর্মসূচি রয়েছে তার, আগামীকাল একটি প্রশাসনিক বৈঠক অন্যটি প্রশাসনিক গণবণ্টনে অনুষ্ঠান। এবার, প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকের জন্য এই সফরে কিছু পরিবর্তন হতে চলেছে।

যে সমস্ত রাজ্যগুলোতে কর্নার প্রকোপ বেশি,মূলত সেই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী দের কে নিয়ে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,সেখানে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর,সেই বৈঠকে আলোচনার বিষয় থাকছে করোনা প্রতিষেধক তৈরি বন্টন সংক্রান্ত বিষয় এবং সামগ্রিকভাবে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এক বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কে উচ্চপদস্থ কর্তা বিশেষজ্ঞ ছাড়াও এ কমিটিতে আছেন নীতি আয়োগের কর্তারা দেশের করোনা ভ্যাকসিন তৈরির কাজ কতটা দ্রুত এগিয়ে চলছে, সেই সমস্ত খবর প্রধানমন্ত্রীর দপ্তরে তারা জমা দিচ্ছেন।

‌কিভাবে দ্রুত মানুষের হাতে ভ্যাকসিন পৌঁছে দেয়া যায় তা নিয়ে দ্রুতগতিতে, শুক্রবার এক ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী।ভ্যাকসিন সংক্রান্ত দেশের নীতি কি হতে চলেছে ও কিভাবে অগ্রসর হওয়া যায়, তা নিয়ে একটি বৈঠক করলাম পরবর্তীকালে মোদি টুইটে করে লিখেছেন।প্রধানমন্ত্রীর লিখেছেন কত তাড়াতাড়ি সাধারণ মানুষের হাতে পৌঁছে দেওয়া যায় কত দ্রুত গতিতে চলছে ভ্যাকসিন তৈরীর  কাজ এইসব এই সমস্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

‌জানা গিয়েছে, প্রধানমন্ত্রী আরো কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন।

Post a Comment

অপেক্ষাকৃত নতুন পুরনো